আজ || শনিবার, ০৪ মে ২০২৪
শিরোনাম :
  তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত    
 


কপিলমুনির কাজীমুছায় স্ত্রী’র অধিকার পেতে অনশন করছে বগুড়ার মেয়ে শাহিনুর

স্বামীর বাড়িতে স্ত্রী’র অধিকার পেতে শুক্রবার সকাল থেকে অনশনে করছে বগুড়ার মেয়ে শাহিনুর খাতুন (২৪)।
জানা যায়, পাইকগাছা উপজেলার নাবা- কাজিমুছা এলাকার মমিন সরকারের পুত্র আসাদুল ইসলাম (২৬) বিগত কয়েক বছর যাবৎ চাকুরীর সুবাদে ঢাকায় অবস্থান করছিল।  গার্মেন্টসে কর্মরত থাকাকালীন বগুড়া জেলার শাহজাহানপুর থানার রামচন্দ্রপুর গ্রামের ওসমান আলীর মেয়ে শাহিনুর খাতুনের সাথে আসাদুলের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এরপর দীর্ঘদিনের সম্পর্কের জের ধরে তারা উভয়ে রেজেষ্ট্রি করে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।
দীর্ঘ ৪ বছর অতিক্রম করে শুক্রবার প্রেমিক আসাদুল তাকে তার নিজ বাড়ি কাজিমুছা গ্রামে নিয়ে আসার প্রস্তাব দেয়। সে মোতাবেক উভয়ের সম্মতিতে শাহিনুর খাতুন ঢাকা থেকে রওনা দিলেও আসাদুল নিজ কৌশলগত কারণে এখন পর্যন্ত বাড়িতে আসেনি। তবে মেয়েটি তার প্রেমিকের ঠিকানা অনুযায়ী শুক্রবার সকালে  আসাদুলের কাজিমুছা বাড়িতে আসে।
 শাহিনুর বলেন, আমি আসাদুলের বিবাহিত স্ত্রী। স্ত্রীর মর্যাদা ও দাবি নিয়ে এখানে এসেছি। যতক্ষণ আসাদুল বাড়িতে ফিরে না আসবে এবং তার পরিবার আমাকে মেনে না নিবে ততক্ষণ স্ত্রীর দাবিতে অনশন অব্যাহত থাকবে।
এ ব্যাপারে কাজীমুছা এলাকার বাসিন্দা ইউনিয়ন আওয়ামীলীগের সম্পাদক শেখ  ইকবাল হোসেন খোকন ও ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান মিন্টু বলেন, যেহেতু মেয়েটি আসাদুলের বিবাহিত স্ত্রীর দাবি নিয়ে এখানে এসেছে, সেহেতু আসাদুল ও তার পরিবারবর্গের সাথে আলাপ করে স্থানীয়ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। মেয়েটির বাড়ি সুদূর বগুড়া জেলায় এবং সে ঢাকা থেকে এখানে এসেছে। আমরা প্রাথমিক ভাবে মেয়ের পরিবারের সাথে মুঠোফোনে আলাপ করে তাদেরকে বিষয়টি অবগত করার চেষ্টা করছি। পাশাপাশি মেয়ের বিষয়টিও গুরত্বসহকারে দেখা হবে বলে জানান। এমনকি প্রয়োজনে আইনী সহায়তা নেওয়া হবে।


Top